Narendra Modi in Nepal temple before voting - ভোটের জন্য মোদী নেপালের মন্দিরে পূজা দিলেন

Narendra Modi in Nepal temple before voting - ভোটের জন্য মোদী নেপালের মন্দিরে পূজা দিলেন

মোদী নেপালে মন্দিরে  পূজা দিয়ে কর্নাটকের ভোটারদের  প্রভাবিত করার চেষ্টা করছেন


যখন কর্নাটকে ভোট চলছে ঠিক তখনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেপাল সফরে গেলেন, তিনি নেপালের মুক্তিনাথ মন্দির দর্শনে করলেন। এবার কংগ্রেস মোদী নেপাল সফর নিয়েও প্রশ্ন তুলল। মোদী যে বৌদ্ধ ও হিন্দু  মন্দিরে গিয়ে দুই ধর্মের মানুষের কাছে প্রার্থনার করছেন সেটার পিছনে রাজনীতি গন্ধ পাচ্ছে  কংগ্রেস। মোদী বাগমতী নদীর তীরে অবস্থিত পশুপতি মন্দিরে পুজো দিয়েছেন। নেপালের সব থেকে পুরনো শিব মন্দির যান প্রধানমন্ত্রী ঠিক তাঁর পরেই কংগ্রেসের তরফ থেকে দাবি করা হয়, মোদী এই সফরের মধ্যে দিয়ে কর্নাটকের ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

অশোক গেহলত যিনি কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতাদের মধ্যে একজন তিনি মন্তব্য করেন, মোদী কর্নাটকের নির্বাচনের দিন নেপাল সফরে যান এবং  কর্নাটকের হিন্দু ভোটারদের কাছে  ধার্মিক বার্তা দিতে চাইছেন । তিনি আরও অভিযোগ করেন, মোদী ঠিক কর্নাটকের ভোটের সময়   তাঁর নেপালের  মন্দির সফরের ছবি দেশের সংবাদ মাধ্যমের মাধ্যমে দেশে ছড়িয়ে দিয়েছেন যা নির্বাচনের বিধি লঙ্ঘন করছে।এটা কোন ভাবেই দেশের  গণতন্ত্রের ওপর এটা সুস্থ প্রভাব ফেলছে না। আগেও তিনি ভোটে দিয়ে বেড়িয়ে  গুজরাতে রোড শো করেছিলেন , আর এবার তিনি অন্য এক নতুন পন্থা  নিলেন।  দেশের মধ্যে  চলা ভোটের জন্য তিনি পুজো দিতে পারেননি কিন্তু  ভোটগ্রহণের দিন নেপালের সব থেকে পুরনো ঐতিহ্যশালী শিব মন্দির দর্শন করে তিনি ভোটারদের বোঝানোর চেষ্টা করলেন তিনি এক জন সচ্ছ হিন্দু ধার্মিক।

বিদেশসচিবের তরফ থেকে যদিও দাবি করা হয়েছে , প্রধানমন্ত্রীর নেপালে যাওয়ার আগে থেকেই ঠিক করা হয়ে  ছিল, এর সাথে কোনও সম্পর্ক নেই কর্নাটকের ভোটের।